Bartaman Patrika
দেশ
 

জাকির নায়েক অনুদান পেতেন অজানা ‘শুভাকাঙ্ক্ষী’দের থেকে

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): বিতর্কিত ইসলামিক প্রচারক জাকির নায়েকের সংস্থা ও ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্টে কোটি কোটি টাকা অনুদান পেতেন বলে জানতে পারল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। 
বিশদ
 বিধানসভায় বিজেডির পরিষদীয় নেতা নির্বাচিত হলেন নবীন, শপথ ২৯ মে

  ভুবনেশ্বর, ২৬ মে (পিটিআই): ওড়িশায় রেকর্ড গড়ে পঞ্চমবারের জন্য ক্ষমতায় ফিরেছেন নবীন পট্টনায়েক। আগামী ২৯ মে শপথ নেবেন তিনি। তার আগে রবিবার সর্বসম্মতভাবে বিধানসভায় বিজেডির পরিষদীয় নেতা নির্বাচিত হলেন বিজেডি সুপ্রিমো। ররিবার ভুবনেশ্বরে দলের সদর দপ্তরে নির্বাচিত বিধায়কদের সঙ্গে তিনি বৈঠক করেন।
বিশদ

27th  May, 2019
 কড়া অগ্নিসুরক্ষা বিধি তৈরির দাবিতে প্রধানমন্ত্রীকে চিঠি স্বেচ্ছাসেবী সংস্থার

 নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): কোচিং সেন্টারে আগুন লেগে সুরাতে সম্প্রতি মৃত্যু হয়েছে ২২ ছাত্রের। এ ধরনের ঘটনা রুখতে কড়া অগ্নিসুরক্ষা বিধি তৈরির জন্য প্রধানমন্ত্রীকে চিঠি পাঠাল ইউনাইটেড হিউম্যান রাইটস ফেডারেশন (ইউএইচআরএফ) নামে এক স্বেচ্ছাসেবী সংস্থা।
বিশদ

27th  May, 2019
বিহারে নির্বাচিত এমপিদের মধ্যে ৮ জন বিধায়ক রয়েছেন

পাটনা, ২৬ মে (পিটিআই): বিহার থেকে এবার লোকসভায় নির্বাচিত ৪০ জন এমপির মধ্যে পাঁচজন বিধায়ক ও তিনজন বিধান পরিষদের সদস্য রয়েছেন। তাঁদের মধ্যে আবার তিনজন নীতীশ কুমার সরকারের মন্ত্রিসভার সদস্য। জেডিইউয়ের রাজীব সিং ওরফে লালন, দীনেশচন্দ্র যাদব এবং এলজেপির পশুপতি কুমার পরস হলেন রাজ্য মন্ত্রিসভার সদস্য।
বিশদ

27th  May, 2019
আত্মসমীক্ষা নয়, ভোটে ২ রাজ্যে ভরাডুবিতে শাসকদলের সন্ত্রাসকেই দায়ী করল সিপিএম

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৬ মে: লোকসভায় আক্ষরিক অর্থেই নিশ্চিহ্ন হয়ে গিয়েও সেই একই আত্মসমীক্ষার চর্বিতচর্বণ শুরু করল সিপিএম। এবং সেই সঙ্গে সারা দেশে দলের ভরাডুবিতে দলীয় নেতৃত্বের ব্যর্থতা আড়াল করতে যাবতীয় দায়ভার চাপিয়ে দেওয়া হল লোকসভা নির্বাচন পর্বে পশ্চিমবঙ্গ এবং ত্রিপুরায় শাসক দলের মাত্রাছাড়া সন্ত্রাসের উপরই।
বিশদ

27th  May, 2019
 দান্তেওয়াড়ায় খতম বিজেপি বিধায়ক খুনে অভিযুক্ত প্রবীণ মাওবাদী নেতা

 দান্তেওয়াড়া, ২৬ মে (পিটিআই): রবিবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে মারা পড়ল প্রবীণ মাওবাদী নেতা গুড্ডি। এপ্রিলে আইইডি বিস্ফোরণে মৃত্যু হয়েছিল বিজেপি বিধায়ক ভীমা মাণ্ডবীর। বিস্ফোরণের ওই ঘটনায় গুড্ডি জড়িত ছিল বলে অভিযোগ।
বিশদ

27th  May, 2019
এফআইআর বা সিবিআই তদন্তের কোনও প্রয়োজনীয়তা নেই: কেন্দ্র
রাফাল মামলায় সুপ্রিম কোর্টকে জানাল কেন্দ্র

  নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে এফআইআর দায়ের অথবা সিবিআইকে দিয়ে তদন্ত করানোর কোনও প্রশ্নই নেই। লিখিত জবাবে সুপ্রিম কোর্টকে এমনটাই জানাল কেন্দ্রীয় সরকার। এই ধরনের ‘স্পর্শকাতর’ বিষয়ে হস্তক্ষেপ করার কোনও প্রয়োজনীয়তা নেই বলে আগেই জানিয়েছিল সুপ্রিম কোর্ট।
বিশদ

27th  May, 2019
অপহরণ করে একমাস ধরে মহিলাকে গণধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ৩

 জয়পুর, ২৬ মে (পিটিআই): এক বিবাহিত মহিলাকে অপহরণ করে গণধর্ষণের অভিযোগ উঠল ছ’জন ব্যক্তির বিরুদ্ধে। রবিবার পুলিস জানিয়েছে, গত একমাস ধরে নিখোঁজ থাকার পর গতকাল ওই মহিলা থানায় এসে ছ’জনের বিরুদ্ধে অপহরণ ও গণধর্ষণের অভিযোগ দায়ের করেন। 
বিশদ

27th  May, 2019
আইএস নিয়ে গোয়েন্দা তথ্যের জেরে কেরল উপকূলে জারি উচ্চ সতর্কবার্তা

তিরুবনন্তপুরম, ২৬ মে (পিটিআই): শ্রীলঙ্কা থেকে ১৫ আইএস জঙ্গিদের একটি দল নৌকা করে লাক্ষাদ্বীপের উদ্দেশে রওনা দিয়েছে। এমন গোয়েন্দা রিপোর্টের পরেই কেরলের উপকূলজুড়ে উচ্চ সতর্কবার্তা জারি করল প্রশাসন। পুলিস সূত্রে এখবর জানানো হয়েছে।
বিশদ

27th  May, 2019
 ৪৩ শতাংশ নবনির্বাচিত এমপির বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে জয়ী সাংসদদের মধ্যে প্রায় অর্ধেকের বিরুদ্ধে ফৌজদারি অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। অ্যাসোসিয়েশন অব ডেমোক্র্যাটিক রিফর্মসের তরফে জানানো হয়েছে, জয়ী ৫৩৯ জন প্রার্থীর মধ্যে ২৩৩ জনের বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ রয়েছে।
বিশদ

27th  May, 2019
নীতি আয়োগের আধুনিকীকরণের পক্ষে জোর সওয়াল করলেন রাজীব কুমার

নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): ভারতের পরিসংখ্যান পদ্ধতি খোলনলচে বদলানোর পক্ষে সওয়াল করলেন নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার। রিয়েল টাইম তথ্যের জন্য বিশ্ব ব্যাঙ্ককে সঙ্গে নিয়ে তার আধুনিকীকরণ প্রয়োজন বলে জানিয়েছেন তিনি। যাতে নতুন নীতি তৈরি এবং তা বিশ্লেষণে যথাযথ ফল পাওয়া যায়।
বিশদ

27th  May, 2019
জনতাকে ধন্যবাদ জানাতে আজ বারাণসী যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদি

বারাণসী, ২৬ মে (পিটিআই): কাশী বিশ্বনাথ মন্দিরে প্রণাম এবং বেনারসবাসীকে ধন্যবাদ জানাতে আজ সোমবার নিজের লোকসভা কেন্দ্র বারাণসী যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে পৌঁছে পুলিস লাইন থেকে সড়কপথে বাঁশফটক যাবেন তিনি।
বিশদ

27th  May, 2019
বিরোধীদের স্বজনপোষণ, জাত-পাত ও দুর্নীতির বিরুদ্ধে এই বিশাল জনাদেশ, দাবি যোগী আদিত্যনাথের

লখনউ, ২৬ মে (পিটিআই): মহাজোটের ঢাকঢোল পেটানোই সার। উত্তরপ্রদেশ থেকে আরও একবার বিশাল জয় পেয়েছে বিজেপি। লোকসভা ভোটে এই সাফল্যের রহস্য কী? খোলামেলা ব্যাখ্যা দিলেন যোগী আদিত্যনাথ। তাঁর দাবি, ‘নয়া ভারতের নয়া উত্তরপ্রদেশ’ গড়ার সুফল এই বিশাল জনাদেশ।
বিশদ

27th  May, 2019
ক্ষমতায় ফেরার পর প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন মোদি

 নয়াদিল্লি, ২৬ মে (পিটিআই): ক্ষমতায় ফিরেই প্রথম বিদেশ সফর মালদ্বীপে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মালদ্বীপের সংবাদমাধ্যম এবং কূটনৈতিক সূত্রে খবর, আগামী জুন মাসেই মালদ্বীপ সফরে যাচ্ছেন তিনি। ২০১৪ সালের লোকসভা ভোটে দেশের ক্ষমতা দখলের পর প্রথম বিদেশ সফর ভুটানে গিয়েছিলেন মোদি।
বিশদ

27th  May, 2019
হাল আরও খারাপ, লোকসভা ভোটে ত্রিপুরায় তৃতীয় স্থানে নামল বামফ্রন্ট

 কৌশিক ঘোষ, কলকাতা: টানা ২৫ বছর ধরে ত্রিপুরায় ক্ষমতায় ছিল সিপিএম নেতৃত্বাধীন বামফ্রন্ট। তার আগেও মাঝের পাঁচ বছর বাদ দিলে টানা ১০ বছর তারা সেখানে ক্ষমতায় ছিল। গত বছর বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে ক্ষমতা হারানোর পর এবারের লোকসভা নির্বাচনে এক সময়ের ‘লাল দুর্গ’ ত্রিপুরায় সিপিএমের হাল আরও বেহাল হয়েছে।
বিশদ

27th  May, 2019

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, কুমারগ্রাম: ওয়েস্ট বেঙ্গল ক্যারাটে চ্যাম্পিয়নশিপ কাম সিনিয়র সিলেকশন ফর কাই'তে অংশ নিয়ে আলিপুরদুয়ার ক্যারাটে অ্যাকাডেমির সাহিল হরিজন সোনা এবং ব্রোঞ্জ পদক জিতেছে।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শিক্ষায় উন্নতির জন্য সব মহল থেকে মতামত চেয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফেসবুকে করা তাঁর এই পোস্টের প্রেক্ষিতে বেশ কিছু পরামর্শও দিয়েছেন সাধারণ মানুষ। মত জানিয়েছে শিক্ষক সংগঠনগুলিও। ...

  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM